Press "Enter" to skip to content

জি-সিরিজ-অগ্নিবীণা’র ঈদ আয়োজন…

নিত্য-নতুন গান, এ্যালবাম ও মিউজিক ভিডিওসহ বর্ণাঢ্য সমাহারে সাজানো হয়ে থাকে জি সিরিজ-অগ্নিবীণার ঈদ আয়োজন। তারই ধারাবাহিকতায় আসছে পবিত্র ঈদ উপলক্ষে প্রবীণদের পাশাপাশি নতুন প্রজন্মের শিল্পীদের রেকর্ডসংখ্যক গান ও এ্যালবাম নিয়ে সাজানো হয়েছে জি সিরিজ-অগ্নিবীণার এবারের ঈদায়োজন।

এবারের ঈদে নতুন নতুন গান ও এ্যালবাম নিয়ে দেখা মিললো নবীনদের আধিক্য। তবে এর মধ্যে একক গানের সংখ্যা বেশী হলেও রয়েছে বেশ কিছু ব্যান্ড ও মিক্সড এ্যালবামও।
জি-সিরিজ-অগ্নিবীনা এবারের ঈদ আয়োজনে আধুনিক ধারার গান ও এ্যালবামের মধ্যে রয়েছে – শামীম আশিকের পাঁচ গীতিকারের ছয় গান নিয়ে একক এ্যালবাম ‘ছাই’। এফ এ সুমনের গাওয়া ‘অভিনয়’, বেবী চন্দনের ‘সুখের রোদ্দুর’, শুভ রহমানের ‘প্রিয় নাম’, সুজন আহমেদের ‘কি করে বুঝাই’, লুমিনের ‘নিলিমার গালিচা’, বুলবুলের ‘হাবিবি’, সাগর তালুকদারের ‘বাজি’, রিমনের ‘মাইয়া মন দিলানা’, জুঁইয়ের ‘মিরপুর এক্সপ্রেস’, অনিসার ‘রোমিও’ এবং ‘তুমি যে আমার’, জিয়ালবেতের ‘দেশ’, রুকসানা মমতাজের ‘ইলশেগুরি বৃষ্টি’, এবং ‘হাজার কথার মরণ হলে’।

এছাড়াও রয়েছে- সঙ্গীতশিল্পী পুলকের ‘ঈদ মোবারক ঈদ’, জুঁইয়ের ‘মিরপুর এক্সপ্রেস’, অনাশিষের ‘শহর’, প্রিন্স খানের ‘পরাণ পাখি আসে না’, সমরজিৎ রায়ের ‘এই ঘোর শ্রাবণে’, মনিরের ‘ভুলে যেও না’, অদিতির ‘অনুভবে’, মাসুমের ‘পিচ্ছাইয়া কেন পরি’, ক্রিপেশ-এর ‘ও মেয়ে’, তৌসিফের ‘ভালোবাসা সে জানে না’, প্রত্যয় খানের ‘দূরে’, পূর্ণ মিলনের ‘যদি দেখা হয়’, আরমান আলিফের ‘নেশা’, জাকির হোসেন জ্যাক-এর ‘অতীতের প্রেম’, অভির ‘নীরিখ বান্ধোরে’, তানভীর সরোয়ারের ‘ভাল্লাগে’, সাদমান পাপ্পুর ‘একটি মেয়ের গল্প’, ‘আজব রেলগাড়ী’ এবং ‘একটাইতো আকাশ’। ফোক এ্যালবামের মধ্যে রয়েছে- সঙ্গীতশিল্পী সন্দীপনের ‘সন্দীপন’, গামছা পলাশের ‘নাচের পুতুল’, সাগর বাউলের ‘বারামখানা’, অভি’র ‘দয়াময়’, রাসেল ছোট্ট বাউলের ‘যার লাগিয়া’, নবনীতা চৌধুরীর ‘আমার সোনালী বন্ধু’, বায়জিদ সাহার ‘সাদা কালো মন’ এবং বাউল ফারুকের ‘তুমি বিনে’।

ফোকধারার গান ও মিক্সড এ্যালবামের মধ্যে প্রকাশিত হয়েছে- বরেণ্য সঙ্গীতশিল্পী চন্দনা মজুমদার, সফি মণ্ডল ও পূর্ণ মিলনের ‘রঙের মানুষ’, গীতিকার ও সঙ্গীতপরিচালক প্রিন্স মাহমুদের ফিচারিংয়ে তাহসান, মিনার, ইমরান ও তপুর গাওয়া ‘প্রিন্স মাহমুদ মিক্সড’, মেহেদীর সঙ্গীতে তপু ও টুম্পার ‘একটা গোপন কথা’, কিশোর পলাশের ‘ঘরের বাত্তি’, ঐশী, আকবর ও স্বরলিপি বাবুল রেজার গাওয়া ‘কোনো মায়া নাই’, গামছা পলাশের ‘পাখি উড়াল দিছে’ ও ‘সোনার কন্যা রুপার মন’, সাজুর ‘প্রতারক’, কাজী শুভ, স্বরালিপি, প্রিয়াংকা গোপ, প্রিয়াংকা বিশ্বাস ও অপু সরকারের গাওয়া ‘বজ্রকণ্ঠের সাহসী নায়ক’, মাহরুফ, পিংকি এবং মামুনের ‘কুটুম’, কনিকা ও প্রিয়াংকার ‘ঝুম বৃষ্টি’ এবং রিংকু, বিউটি এবং দীপুর ‘কালার শোকে’।
একইভাবে প্রকাশ পেলো- ড. জাহিদ খানের গাওয়া আধুনিক গানের এ্যালবাম ‘স্মৃতি বেদনা’, ব্যান্ডদল ধূসরের রক এ্যালবাম ‘ধূসর’। একইভাবে প্রকাশ পাচ্ছে দুটি রবীন্দ্র সঙ্গীতের এ্যালবাম। যার মধ্যে রয়েছে সুদেব বিশ্বাসের গাওয়া ‘বুঝি এলো’ এবং শ্রাবণী সেন তুসির কণ্ঠসৃত ‘কি বলে করিবো নিবেদন’। – রবিউল আউয়াল

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: