শেখ জসিমের সুরে প্রিয়াঙ্কা’র নতুন গান ‘ভুল তো মানুষেরই হয়’…

বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি, সুরের যাদুকর। বাংলা গানের স্রোতা প্রিয় অসংখ্য সুর তার সৃষ্টি। দেশের বরেণ্য শিল্পীরা তার সুর করা গান কন্ঠে তুলতে মুখিয়ে থাকে। তিনি শেখ জসিম। সম্প্রতি প্রখ্যাত গীতিকার কবীর বকুলের কথায় একটি গানের সুর করেছেন তিনি। ‘ভুল তো মানুষেরই হয়, তাই বলে ভাঙ্গবে হৃদয়’ চমৎকার কথা ও অনবদ্য সুরের এই গানটিতে কন্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা গোপ।
গানটি সম্পর্কে বরেন্য সুরকার শেখ জসিম তার ফেসবুক ওয়ালে লিখেছেন :-
একটি ভালো গানের সৃষ্টি কখনোই একক ভাবে হয়না।
সেভেনস টিউনের কর্নধার, প্রিয়াঙ্কার খুব ভক্ত, তিনি আমায় বললেন ওর জন্যে এমন একটি গান করতে যেনো গানটি পুরস্কৃত হয়। আমি বল্লাম পুরস্কার পাওয়ার বিষয়টি আমি জানিনা তবে ভালো কিছু নিশ্চই হবে। যথারীতি কবির বকুল ভাইকে বল্লাম বিষয়টা, তিনি সময় নিলেন, কয়েক দিন পরে অসাধারন একটা মুখ পাঠালেন গানটার, সুর করলাম, পাঠালাম বকুল ভাইকে তিনি শুনে অসম্ভব খুশি হলেন, বল্লেন জসিম ভাই অসাধারন হয়েছে।
কয়েকদিন পরে আবার যথারীতি অন্তরা পাঠালেন সুর করে পাঠালাম, তিনি খুব এ্যাপ্রিশিয়েট করলেন। এভাবে গানের সুরটা শেষ করলাম, পরে প্রিয়াঙ্কাকে পুরো সুরটা পাঠালাম ও শুনে বল্লো গানটা আমি সামনা সামনি বসে আপনার কাছ থেকে তুলতে চাই, যথারীতি বকুল ভাইকে বল্লাম,পরে সবাই মিলে একটা দিন শুবিধা মতো ঠিক করে তিনজন এক সাথে হয়ে তুলে দিলাম।

এবার আমার মিউজিক করার পালা। শুরু করলাম, গানে মূল শরীরটা তৈরী করলাম প্রিলিউড ইন্টারলিউড গুলো গলা দিয়ে ড্যামিরের্কড করলাম। তার পর অসিতকে প্রায় ৫ ঘন্টা কষ্ট দিলাম, ফিরোজ ভাইকে দুই দিন কষ্ট দিলাম, আর পল্লব সান্যাল এর বাজনাটা ছিলো অসাধারন, সব মিলিয়ে মনে হলো বেশ ভালো হলো বিষয়টা।
প্রিয়াঙ্কার ভয়েজ নেয়ার সময় ওকে অমানবিক কষ্ট দিয়েছি, মনে হচ্ছিলো ও একটু কষ্ট পাচ্ছে কিন্তু কিছুই বলতে পারছেনা। আমি নাছোরবান্দা না বোঝার ভানকরে আমার প্রয়োজনীয় গায়কী আদায় করে নিলাম।
আজ এডিট মিক্স করার পরে গানটি যেখানে দাঁড়িয়েছে, মনে হচ্ছে বাংলা গানের ভান্ডারে সত্যি নতুন একটি গানের আগমন ঘটলো। ভালো গান হিসেবে গানটি বেঁচে থাকবে চীরদিন আমি বিস্বাষ করি। যদিও এই দেশে গীতিকার সুরকার যন্ত্রীশিল্পীদের নাম গানের সাথে হারিয়ে যায়, শুধুই কন্ঠ শিল্পীর গান হিসেবেই বেঁচে থাকে। তবুও পথ চলতে চাই ভালো গান সৃষ্টির জন্যে ধন্যবাদ গীতিকবী কবীর বকুল, প্রিয়াঙ্কা, পল্লব সান্যাল, ফিরোজ খাঁন, অসিত সহ প্রডিউসরকে এমন একটি গান সৃষ্টিতে আমায় সহায়তা করার জন্যে।

শেখ জসিম বলেন, সেভেন টিউন্স এন্টার্টেইনমেন্ট এর ব্যানারে খুব শীঘ্রই চমৎকার এই গানটি প্রকাশ করা হবে এবং আশা করছি গানটি শ্রোতামহলে সাড়া ফেলবে। সঙ্গীতাঙ্গন পরিবারের পক্ষ থেকে শেখ জসিম, কবীর বকুল এবং সুরেলা কন্ঠি প্রিয়াঙ্কা গোপ’এর জন্য রইল শুভকামনা। – রেজাউল করিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: