Press "Enter" to skip to content

কুমার বিশ্বজিৎ’র রঙপেন্সিল গানের সুর ও সঙ্গীতে শেখ জসিম…

শৈশবের সেই খেলার ছলে ভালবাসার স্মৃতি হৃদয়ের মাঝে আজও লালিত হয়। সবই যেন হৃদয়ের পাতায় স্পষ্টভাবে লিপিবদ্ধ রয়েছে। আজও যখন ইচ্ছে হয় সেই স্মৃতির পাতা খুলে ভালবাসার মানুষকে দেখতে পারে। এমনই কাব্যকথায় সাজানো রঙপেন্সিল শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছেন বর্তমান সময়ের বাংলা সঙ্গীতে জনপ্রিয় ও পরিচ্ছন্ন গানের কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।

রঙপেন্সিলের দামে কেনা
লাজুক ভালোবাসা
মাঝে মাঝে হাত ছানি দেয়
জাগায় অবুঝ আশা
ঘাসফড়িংয়ের পিছু নেয়া
দুরন্ত সেই ক্ষণ
চোখে চোখে বোবা ভাষায়
মিষ্টি আলাপন
আজও আমি এতোটুকু
যাইনি সেসব ভু’লে
ইচ্ছে হলেই দেখি তোমায়
স্মৃতির ঝাঁপি খু’লে।।

এমনই কথার ছন্দে গানটি লিখেছেন বিশুদ্ধ গানের গীতিকবি নীহার আহমেদ এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন শেখ জসিম। গানটি কুমার বিশ্বজিৎ এর কন্ঠে কথা, সুর ও সঙ্গীতের সংমিশ্রনে শৈশব প্রেমের স্মৃতি বিজোড়িত গল্প খুব চমৎকার ভাবে ফুটে উঠেছে।

গানটি নিয়ে শেখ জসিম বলেন, আমার অসম্ভব প্রিয় একজন শিল্পী এবং প্রিয় একজন মানুষ কুমার বিশ্বজিৎ। এমন মানুষের সাথে কাজ করা যেন – খুব আপন, খুব কাছের, আত্মার কাছাকাছি কারো সাথে পথ চলা। আমি যখন তার সাথে কথা বলি মনে হয় একজন পরিপূর্ণ শিল্পীর সাথেই কথা বলছি। দীর্ঘ প্রায় ১৩ বছর পরে আমার প্রিয় শিল্পীর সাথে আমার কাজ করা। তিনি শিল্পী হিসেবে তাঁর নিজস্ব ঢং, টোন, মডিউলেশন, ফ্যাশন সেন্স-, আহা কি ইউনিক। এমন একজন মানুষের সাথে চলতে চাই আমৃত্যূ। রঙপেন্সিল গানটি করতে গিয়ে বিশ্বজিৎ দা ও গানের গীতিকবি নীহার আহমেদকে সময় অসময়ে অনেক কষ্ট দিয়েছি। আশা করি গানের কথা, সুর, সঙ্গীত ও গায়কীতে শ্রোতারা ভিন্নরকম এক স্বাদ পাবে। শ্রোতাদের ভালবাসা ও সাপোর্ট সাথে থাকলে অনেকটা পথ এগিয়ে যাবো।

গীতিকবি নীহার আহমেদ বলেন, বিশ্বজিৎ দা আমার একজন প্রিয় শিল্পী। তার কন্ঠে আমার গান সত্যিই আনন্দের ব্যাপার। বিশ্বজিৎ দা আমার গান গাইবেন, এটা ছিলো আমার কাছে একটা স্বপ্ন। আঠারো বছর অপেক্ষা করে সেই স্বপ্ন আজ সফল হলো। শৈশব প্রেমের হাজারো স্মৃতি বিজোড়িত গল্পে গাঁথা রঙপেন্সিল গানটি। তবে আমি নষ্টালজিক প্রেমের গল্প বলতেই পছন্দ করি। শেখ জসিম ভাইয়ের সুরে আর বিশ্বজিৎ দা’র কন্ঠে রঙপেন্সিল গানটি তার প্রাণ পেলো। আশা করি গানটি শ্রোতা মহলে সাড়া ফেলবে। শ্রোতাদের ভালবাসা পেলে আরো ভাল কাজ করতে পারবো বলে আশা করি। সেভেনটিউনস এন্টারটেইনমেন্ট এর ব্যানারে প্রকাশিত গানটি শুনুন নিচের লিংক থেকে https://youtu.be/WiAJ5De_RGM – রবিউল আউয়াল

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: