Press "Enter" to skip to content

এবি-র স্মরণে তিতাস কাজি'র 'মেনে নেয়া যায় না'...

বাংলা গানের ভুবনে অমর কিংবদন্তী প্রয়াত আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানাতে গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোরায় জড়ো হন দেশের একঝাঁক শীর্ষ মিউজিসিয়ান। গত শনিবার সন্ধ্যা সাতটার দিকে শুরু হওয়া প্রীতি সম্মিলনে প্রিয় বাচ্চু ভাইয়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করে খ্যাতিমান সুরকার তিতাস কাজি’র রচিত ও সুরারোপিত ‘মেনে নেয়া যায় না’ শীর্ষক গানটির আনুষ্ঠানিকভাবে প্রকাশনা হয়।

ব্রিটেন ও বাংলাদেশ ভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ট্যালেন্ট এ্যান্ড ক্রিয়েটিভিটি প্রোডাকশনের প্রযোজনায় অনন্য এ গানটির মুল ধারনা, এর রচনা এবং এতে সুরারোপ করেন আইয়ুব বাচ্চু ভাইয়ের অত্যন্ত নিকটজন এবং দীর্ঘদিনের সঙ্গী সুরকার ও শিল্পী তিতাস কাজি। গানটির মিউজিক আয়োজন করেছেন মীর মাসুম। নারী ও পুরুষ উভয় কণ্ঠে পরিবেশিত গানটিতে পুরুষ কণ্ঠ দিয়েছেন শিল্পী প্রিন্স মাহফুজ এবং নারী কণ্ঠ দিয়েছেন খ্যাতিমান শিল্পী ফাহমিদা নবী।

আয়োজনে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে সুরকার তিতাস কাজি উপস্থিত শ্রোতাদের সামনে বাচ্চু ভাইয়ের সাথে কাটানো তার সোনালি দিনগুলো স্মরণের পাশাপাশি এই বিশেষ গানটির রচনার পেছনের মনোগ্রাহী গল্পটি তুলে ধরেন। তিনি বলেন, এবি-র চলে যাওয়া আমার মতো অনেকেই মেনে নিতে পারে নাই। কিছুদিনতো গিটারে হাত দিলেই শুধু কান্না চলে আসতো, তার স্মৃতি সব সময়ই আমরা মনে নিয়ে চলবো। সেই বেদনা থেকেই এই গানের সৃষ্ঠি, আশাকরি আপনাদের ভাল লাগবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুয়াদ নাসের বাবু, লাবু রহমান, আবিদুর রেজা জুয়েল, আলী সুমন, খায়েম আহমেদ, টফি, মোর্শেদ খান, আহসানুল হক, মাসুম রেজা, প্রিন্স মাহফুজ সহ দেশের চ্যানেল ও মিডিয়ার বিশেষ ব্যক্তিবর্গরা।

বৃহত্তর স্রোতাকুলের জন্য অসাধারণ এ ট্রাকটি রিলিজ হচ্ছে তিতাস কাজির নিজস্ব প্রযোজনা সংস্থা ট্যালেন্ট এ্যান্ড ক্রিয়েটিভিটি প্রোডাকশানস। দেশের মধ্যে জনপ্রিয় এফএম রেডিও এবং টিভি চ্যানেলগুলিতেও গানটি শোনা ও দেখা যাবে। ‘মেনে নেয়া যায় না’ গানটির ইতিমধ্যে একটি মিউজিক ভিডিও প্রকাশ করা হয় তবে এর উপর আকর্ষণীয় একটি মিউজিক ভিডিও নির্মাণের কাজ চলছে এ মুহূর্তে। শিগগিরই ইউটিউবসহ অন্যান্য শীর্ষ ও জনপ্রিয় অনলাইন প্লাটফর্মে মিউজিক ভিডিওটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

ছবি – তানজিয়ুর রহমান পিয়াস

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: