Press "Enter" to skip to content

আসছে মোমিন বিশ্বাসের উড়াল ডিঙা...

বর্তমান প্রজন্মের প্রতিশ্রুতিশীল শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। মুক্তির মিছিলে রয়েছে বেশ কিছু গান। তার মধ্যে রয়েছে এস আলী সোহেলের সুরে বিন্দিয়া খানের সাথে “তোর চোখে”, সালমা আক্তার এর কথায় অয়ন চাকলাদারের সুরে “মা”, রবিউল আউয়ালের কথায় এস আলী সোহেলের সুরে আলিফ লায়লার সাথে দ্বৈতকন্ঠে “যত দূরে” এবং আলাউদ্দিন আলীর সুর ও সংগীতে রবিউল আউয়ালের কথায় মিমি আলাউদ্দিন এর সাথে দ্বৈতকন্ঠে “এই দেহেতে প্রাণ যতক্ষণ” সহ বেশ কিছু গান। সম্প্রতি মুক্তির জন্য চুড়ান্ত হয়েছে মোমিন বিশ্বাসের কন্ঠে সম্পূর্ণ ব্যতিক্রম কথায় নতুন গান উড়াল ডিঙা। গানটির কথা লিখেছেন হাবিব জাকারিয়া উল্লাস এবং সুর করেছেন এস আলী সোহেল।

গানটি প্রসঙ্গে মোমিন বিশ্বাস বলেন – উড়াল ডিঙা গানটির পরিকল্পনা প্রায় ১০বছরের এবং গানটি শেষ হয়েছে প্রায় দেড় বছরে। উল্লাস স্যার আমার এবং সোহেল ভাইয়ের শিক্ষক! তাই তাঁর গান করতে পারা আমাদের জন্য অনেক আনন্দের। সোহেল ভাই গানটি খুব ভালো সুর করেছেন। আমি চেষ্টা করছি। আশা করি গানটি শ্রোতারা সাদরে গ্রহণ করবেন।
এস আলী সোহেল বলেন- উল্লাস স্যারের লেখা নিয়ে গান করার স্বপ্ন আমারও দীর্ঘদিনের। মোমিন চমৎকার গেয়েছে গানটি। আমি আমার সাধ্য মতো চেষ্টা করছি ভালো করার জন্য। কতটা করতে পেরেছি তা বিচার করবেন শ্রোতারা।
গানটির গীতিকবি হাবিব জাকারিয়া উল্লাস বলেন- মানুষের বাস্তব অস্তিত্ব প্রায়শই নানা কারণে আক্রান্ত হয়। এর মূল কারণ সে স্বপ্ন দেখে, সে সুন্দরকে কল্পনা করে, সে ভালোটা দেখতে বুঝতে পারে। ফলে সেসবের সাথে সে বাস্তবতাকে মিলিয়ে দেখতে গিয়ে আড়ষ্ঠ হতে থাকে, কুঁকড়ে যেতে থাকে। এই আড়ষ্ঠতা-মানসিক জড়ত্বের কোন ভালো ফল আসেনা। পরিনতি দাঁড়ায় মানসিক মৃত্যু। এটা তো কাঙ্ক্ষিত নয়। মানুষ অশেষ সম্ভবনাময়, সে শুভ-সুন্দর-কল্যাণের জন্য যে কোন মূল্যে চেষ্টা চালিয়ে যেতে থাকবে যখন যেখানে যেভাবে সম্ভব। সেইসব দ্বিধা-জিজ্ঞাসা, সংশয়ের ভেতর দিয়ে অস্তিত্বকে বড় করে তোলা এবং মুক্তির পথ খোঁজার একটা শ্বাস এই গানে আছে। আশা করি গানটি সবার ভাল লাগবে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: