Press "Enter" to skip to content

হাবিব এর আনমনা...

হাবিব সঙ্গীত ভূবনের একজন জনপ্রিয় শিল্পীর নাম। একের পর এক ভালো মানের গান দিয়ে কোটি ভক্তের মন ভরিয়েছেন। এবার নিজের ইউটিউব চ্যানেল হাবিব ওয়াহিদ থেকে ১ জানুয়ারি ‘আনমনা মন’ গানটির ভিডিও প্রকাশ করেছেন হাবিব ওয়াহিদ। ভিডিওতে মডেলও হয়েছেন এই গায়ক। তার সঙ্গে আছেন নুসরাত জাহান জেরি। এবারই প্রথম মিউজিক ভিডিওতে মডেল হলেন জেরি। এর আগে জল ও পানি নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করে বেশ আলোচিত হয়েছিলেন তিনি।
‘আনমনা মন’ গানের কথা লিখেছেন মামুন মুজিব। সুর ও সঙ্গীত হাবিব নিজেই। ভিডিও পরিচালনায় তারেক আজিজ নিশক। হাবিব বলেন, রাঙামাটি গিয়েছিলাম শোতে। হঠাৎ করেই ভিডিওটির পরিকল্পনা হয়। বছরের শুরুতে ভক্তদের জন্য এটা আমার উপহার! বাবার মতই সঙ্গীত নিয়ে ভাবনা তার। হাবিবের পিতা ফেরদৌস ওয়াহিদ আধুনিক বাংলা পপ সঙ্গীতের পথদ্রষ্টা ছিলেন। ১৯৭০ ও ১৯৮০’র দশকে ফেরদৌস ওয়াহিদ বাংলা পপ সঙ্গীতকে সম্মানজনক স্থানে নিয়ে গিয়েছিলেন। হাবিব তাই ছোটবেলাতেই তার পিতার কী-বোর্ড থেকে সুর করতে শিখেন। পরে তিনি স্কুল অব অডিও ইঞ্জিনিয়ারিংএ অধ্যয়ন করেন। এসময় তিনি এশিয়ান আন্ডারগ্রাউন্ডের নিতিনের সাথে কাজ করার সুযোগ পান। লোকসঙ্গীতের রিমিক্স এ্যালবাম কৃষ্ণ। লন্ডনে ছাত্রাবস্থায় থাকাকালীন সময়ে এটি প্রকাশিত হয়। এ এ্যালবামের কনসেপ্ট ও সুর অনেক পূর্বেই তৈরি করেছিলেন এবং শুধু একজন গায়কের জন্য অপেক্ষা করছিলেন বলে জানা যায়। লন্ডনের একজন সিলেটি রেস্তোঁরার মালিক কায়া ছিলেন একজন অপরিনত গায়ক, যার মত কন্ঠই হাবিবের দরকার ছিল। তাদের মিলিত গানগুলো লন্ডনে প্রচণ্ড জনপ্রিয়তা অর্জন করেছিল।
যখন এই এ্যালবাম কৃষ্ণ শিরোনামে প্রথমবারের মত বাংলাদেশে মুক্তি পায় তখন সেটি অসম্ভব জনপ্রিয়তা অর্জন করে। এতে ছিল পুরোনো স্বাদের লোকসঙ্গীত এবং পাশ্চাত্যের ইলেকট্রনিকা এর মিশ্রণ যা বাংলাদেশে প্রথমবারের মতো প্রচলিত হয়। – নিরব হাসান

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: