Press "Enter" to skip to content

বেলাল খানের নতুন গান…

বর্তমান সময়ের প্রতিভাবান তরুণ সুরকার ও কণ্ঠশিল্পী বেলাল খান। ‘প্রেমের জন্য পৃথিবী’ ছবিতে তার ও ন্যান্সির যৌথ কন্ঠে গাওয়া ‘পাগল তোর জন্যে রে পাগল এ মন’ গানটি বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। গান আর সুরেই কাটে তার রাতদিন। মিষ্টি মেয়ে অন্বেষা আর মিষ্টি কন্ঠের বেলাল দেশের আলোচিত সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে প্রকাশ করলো একটি মনের মত গান।

‘বেঁচে থাকার জন্যে’ শিরোনামের গানটি লিখেছেন জুলফিকার রাসেল। সুর করেছেন বেলাল ও সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম। গত ২৬ জানুয়ারি ডিএমএস-এর ইউটিউব চ্যানেলে গানটির ভিডিও প্রকাশ হয়। বছরের শুরুতে চমক নিয়ে তারা দু’জন।
ভিডিও নির্মাণে ছিলেন ভিকি জাহেদ আর মডেল হিসেবে অভিনয় করেছে মুশফির আর ফারহান ও পার্শা ইভানা। গানটি নিয়ে বেললা খান সঙ্গীতাঙ্গনকে বলেন, গানটির কথা সুন্দর। সুর, সঙ্গীত এবং গায়কীতে আমি আমার সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি, অন্বেষাও দারুণ গেয়েছে। গানটি প্রকাশের পর থেকেই খুব ভালো রেসপন্স পাচ্ছি। আশাকরি সবার ভালো লাগবে। আর গানটি অনেক দুর এগুবে। ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেল ছাড়াও গানটি শুনতে পাওয়া যাচ্ছে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

বেলাল খানের জন্ম টাঙ্গাইল জেলার সখীপুরের নলুয়া গ্রামে। বাবা লুৎফর রহমান খান কৃষিজীবী। মা বেদেনা রহমান গৃহিণী। দুই ভাই এক বোনের মধ্যে বেলাল সবার বড়। ছোট্ট বয়সেই গুনগুন করে বিভিন্ন কবিতা সুর করে পড়তেন। ক্লাসের শিক্ষককে বইয়ের কবিতা সুরে সুরে শোনাতেন। এভাবেই শুরু হয় তাঁর সুরের খেলা। ২০০১ সালে কলেজের গণ্ডি পেরিয়ে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগে। সঙ্গীতভূবনে নিজের মেধা উপস্থাপনের চেষ্টায় ২০০৬ সালে মনির খানের সঙ্গে যোগাযোগ করেন। তাঁর সুরে মনির খান মন কান্দেরে এ্যালবামের দুটি গান করার জন্য রাজি হন এবং গানগুলো ব্যাপক আলোচিত হয়। এরপর সুর করেন বেবী নাজনীনের ‘মেঘের কাজল’ এ্যালবামের দুটি গান। এভাবেই তার জনপ্রিয়তা বাড়তে থাকে। – মোশারফ হোসেন মুন্না

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *