Press "Enter" to skip to content

নোলক এবার নতুন গানে…

সামান্য শেওলা যার কোন মূল্য নেই বিপদে পড়লে দেখা যায়, বিভিন্ন প্রাণী সহ মানুষও রক্ষা পায় তার আশ্রয়ে। যে কথার কোন মানে হয়না, কখনো কখনো সেই কথার মার পেচে পড়ে ঘটে যায় বড় ধরনের বিপদ। কিছু কিছু কথা আছে যদিও তা সাধারণ, সেই সাধারন কথার মধ্যে বাদ্যের ঝংকারে ও তালের পারম্বে তুলে আনে সুন্দর সুর। কিছু কিছু কন্ঠ আছে যেই সাধারণ কথার সাধারণ সুরে অসাধারন কন্ঠ তুলে আনে নাম না জানা অনেক মেধাবী কোন শিল্পীকে। তেমনি একজন যিনি কন্ঠের মাধ্যেমে গানের রশি ধরে চলে এসেছে সঙ্গীত ভূবনে। গানের প্রথম রিয়েলিটি ‘তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এর প্রথম পর্বে সবচেয়ে আবেগী এবং জনপ্রিয় প্রতিযোগী হিসেবে যিনি বেশি ভোট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। তিনি আর কেউ নন, তিনি হলেন সবার অতি পরিচিত সঙ্গীত শিল্পী নোলক বাবু। যদিও প্রকৃত নাম নোলক না হলেও নোলক নামের অন্য কারও অনুপস্থিতিতে একই নামে অডিশন দিয়ে শেষ পর্যন্ত জয়ের মালা তার গলাতেই পরানো হয়। কিন্তু গানে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা না থাকায় ধীরে ধীরে সঙ্গীতাঙ্গন থেকে হারিয়ে যেতে থাকেন এ সঙ্গীতশিল্পী।

ব্যক্তিগত জীবনে কিছু খামখেয়ালিপনার কারণে ক্যারিয়ার থেকে ছিটকে পড়েছেন অনেক আগেই। তবে শেষতক বুঝতে পেরেছেন। আবারও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। সেই চেষ্টা কিছুটা সফলও হয়েছে। তার সাম্প্রতিক ব্যস্ততা সেটাই প্রমাণ করে। স্টেজ শো নিয়েই বেশ ব্যস্ত সময় পার করছেন নোলক। নন্দন পার্কে, ৭ মার্চ আশুলিয়া, ৮ ও ১৪ মার্চ গাজীপুর, ১৫ মার্চ জামালপুরে এবং ২০ মার্চ সিলেটে স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করবেন নোলক।
দীর্ঘদিন ধরে কোনো অডিও বা ভিডিও গান না থাকলেও নোলক দাবি করেছেন তার কাজ কিন্তু থেমে নেই। তিনি বলেন, এখন স্টেজ শো নিয়েই বেশ ব্যস্ত সময় কাটছে। পাশাপাশি নিজের জন্য নতুন মৌলিক গান করারও পরিকল্পনা করছি। এখন পর্যন্ত আমার ২০০ মৌলিক গান প্রকাশিত হয়েছে। কিন্তু আরও ভালো কিছু মৌলিক গান করতে চাই। তবে শিগগিরই নতুন গান করবেন বলে জানিয়েছেন। এজন্য সঙ্গীত পরিচালক শওকত আলী ইমনের কথাও হয়েছে। এদিকে ‘আষাঢ় শ্রাবণ’ নামে একটি ছবির দুটি গানে কণ্ঠ দিয়েছেন নোলক। বর্তমানে ছবিটির শুটিং চলছে। তার সুন্দর সুদীর্ঘ মঙ্গল কামনায় – মোঃ মোশারফ হোসেন মুন্না

ছবি – সংগ্রহ

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *