Press "Enter" to skip to content

দেশের গান নিয়ে কাজী তিতাস…

নিজের দেশকে চেনার জন্য, আরও বেশী বেশী দেশকে ভালবাসার প্রতি মানুষকে একবার হলেও কিছুদিনের জন্য অন্য দেশে থাকা উচিৎ, তাহলে দেশ প্রেম আরও দৃঢ় হবে মজবুত হবে। দেশের গান দেশের কথা নিয়ে আবারও সঙ্গীতপ্রেমীদের ভালবাসায় ভাসিয়ে দিতে এ টেলেন্ট এন্ড ক্রিয়েটিভি থেকে কাজী তিতাস এর এবারের উপহার ‘এক টুকরা দেশের মাটি’। গানটি লিখেছেন ডক্টর বি এম রাজ্জাক, সুর করেছেন কাজী তিতাস, মিউজিক কম্পোজিশন করেছেন মীর মাসুম এবং গানে কন্ঠ দিয়েছেন প্রিন্স মাহফুজ ও সুপ্তিকা মন্ডল। মিউজিক ভিডিওতে খুব সুন্দর করে তুলে ধরা হয়েছে দেশকে ভালবাসার গল্প। ভিডিওর গল্পটি পরিকল্পনা করেছেন ডক্টর বি এম রাজ্জাক এবং তৈরী করেছেন জিমসি সোহান। ভিডিওর গল্পটি আপনাদের দেখার জন্য রেখে আসুন আমরা জানি এর পিছনের গল্প কাজী তিতাস এর কাছ থেকে।

কাজী তিতাস বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশের প্রায় দেড় কোটি মানুষ প্রবাসে জীবন যাপন করছে। তাদের মধ্যে একটি উল্লেখযোগ্য অংশ বছরের পর বছর দেশে যেতে পারছেনা কারণ সঠিক সময়ে ছুটি না পাওয়া, ভিসা জটিলতা, বিদেশে পরিবার ও সন্তান-সন্ততিদের দায়বদ্বতা ও খুব ব্যায় বহুল বাংলাদেশ আসা যাওয়া। কিন্তু প্রতিটি মুহূর্ত হৃদয়ে অনুভব করে দেশের মা, মাটি, ভাষা দিবস, স্বাধীনতা দিবস ও বাংলার আকাশ-বাতাস। এক দিন লন্ডন প্রবাসী ডক্টর বি এম রাজ্জাক ফোন করেন সুরকার তিতাস কাজীকে, তখন তিনি বাংলাদেশে ছিলেন। ডক্টর বি এম রাজ্জাক জানতে চেয়েছিলেন কেমন লাগছিলো প্রিয় জন্মভূমি। সুরকার তিতাস ডক্টর বি এম রাজ্জাক এর আবেগ বুঁজতে পেরেছিলেন কণ্ঠ বুজে জানতে চান রাজ্জাক ভাই দেশ থেকে আপনার জন্য কি আনবো ?

প্রথমে টেলেফোনে আলাপ:
হ্যালো তিতাস ভাই, বাংলাদেশে কেমন লাগছে ? অপূর্ব !
রাজ্জাক ভাই, আমি আগামী সপ্তাহে লন্ডনে ফিরে আসবো আপনার জন্য দেশ থেকে কি আনবো ?
আমার জন্য এক টুকরা দেশের মাটি আনিবেন ভাই ? মাটি !

এ আকুলতা, ব্যাকুলতা ও মমতা থেকে লন্ডন প্রবাসী ডক্টর বি এম রাজ্জাক পরে গানটি লিখেন ও প্রখ্যাত সুরকার তিতাস কাজী সুর ও সার্বিক তত্তাবদান করেন। এ গানটি গত দুই দিনে ৭,৫০০ এরও বেশী ভিওয়ার্স ছাড়িয়ে গেছে। কারণ গানটি আমাদের সকল প্রবাসী ভাই-বোনদের হৃদয়ের অপ্রকাশিত কথা !!
গানটি প্রকাশ করেছে দ্যা রিয়েল এন্টারটেইনমেন্ট। আশাকরি গানটি দেশপ্রমিক বাঙ্গালীদের আসছে নববর্ষে নতুন আশার আলো জ্বালাবে। – মোঃ আশরাফ আহমেদ

ভিডিও লিংক – https://www.youtube.com/watchv=zg2noBnEzS0&utm_source=Facebook_PicSee&fbclid=IwAR2TnkJMXhTqKhvk-Q7JVGnwg4m9Pd8hsqbAwSRl0CAjUM5oFryz53atfoA

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *