Press "Enter" to skip to content

ভাইয়া, একটা সেলফি তুলে দেন না!…

সাম্প্রতিক সময়ের অন্যতম উদীয়মান ব্যান্ড ‘ঘুণপোকা’ তাদের তৃতীয় সিঙ্গেল “সেলফি” রিলিজ করছে এবারের বাংলা নববর্ষে। গানটির সঙ্গীতায়োজন করেছেন বাংলাদেশী বংশোদ্ভুতো আন্তর্জাতিক ডিজে ‘ডিজে আকস’।
আন্তর্জাতিক পর্যায়ের যৌথ পরিকল্পনায় এটিই ঘুণপোকা’র প্রথম পরিবেশনা। আগের গানগুলোর মতোই এবারও তাদের গানটি লিরিক নির্ভর। চারপাশের বিভিন্ন ঘটনা আর অসঙ্গতির কথাই গানের মাধ্যমে তুলে আনে ব্যান্ডটি।
‘ভাইয়া, একটা সেলফি তুলে দেন না!’ কোরাস লাইনটা একটু অসঙ্গতিপূর্ণ মনে হলেও মূলত: কিছু সামাজিক অসঙ্গতির চিত্র তুলে ধরতেই এমন করে বলা-জানান ব্যান্ড সদস্যরা। ক্লাসিক রক ঘরানার চর্চা করা ব্যান্ডটি তাদের প্রথম এ্যালবাম প্রকাশ করে ২০১৫ সালে আজব রেকর্ডসের পরিবেশনায়। নীলাভ, সং, আমি যাচ্ছি না, ট্রয়ের হেলেন, উদ্ভ্রান্ত গানগুলো বেশ প্রশংসিত হয়। পরবর্তী সময়ে ২০১৬ সালে ঢাকা এবং কোলকাতার কয়েকটি ব্যান্ড নিয়ে তৈরী ‘রকোহোলিক-৩’ এ্যালবামে ‘বেলা’ গানটি প্রকাশিত হয়; গানটি বাংলাদেশ এবং কোলকাতার শ্রোতাদের মুগ্ধ করে। ‘সেলফি’ গানটি নিয়েও ব্যান্ড সদস্যরা যথেষ্ট আশাবাদী এবং শ্রোতারা ৭০ বা ৮০’র দশকের রক কম্পোজিশনের একটা ছোঁয়া পাবেন বলে তারা জানান। জিপি মিউজিক সার্ভিস, বাংলালিংক ভাইব, রবি এন্ড এয়ারটেল স্প্ল্যাশ, ডিজি মিউজিক সহ অন্যান্য অনলাইন স্টিমিং সার্ভিসেও গানটি পাওয়া যাবে। কথার নতুনত্ব আর পরীক্ষামূলক কম্পোজিশন নিয়েই এগিয়ে যাবার পরিকল্পনা ব্যান্ড ঘুণপোকা’র। শ্রোতাদের ভালোবাসাই তাদের নতুন সৃষ্টির অনুপ্রেরণা এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলা গানের চর্চা করার স্বপ্ন নিয়েই এগিয়ে চলছে ব্যান্ড ঘুণপোকা।

ব্যান্ড লাইন – আপ:
মাইকেল শীর্ষ দাস – গীটার
মনোয়ার বাবু – বেস গীটার
রকীব হোসাইন অনীক – ড্রামস এবং ভয়েস
রাজীব আহমেদ সাকিব – গীটার এবং ভয়েস – রোদেলা জয়ী

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *