Press "Enter" to skip to content

৪০ বছর পূর্তিতে ‘ফিডব্যাক’ মিলন মেলা…

– সালমা আক্তার।
কথা ও সুরের খেয়ায়, আলোক উজ্জ্বল স্বর্ণালী অনুভূতিতে ৩০ এপ্রিল জনপ্রিয় ব্যান্ডদল ‘ফিডব্যাক’ উদযাপন করতে যাচ্ছে চল্লিশ বছরের মহা উৎসব, আয়োজন করা হয়েছে জমজমাট কনসার্ট ‘ফোর ডিকেড অব ফিডব্যাক’ রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে। অংশ নিবেন উক্ত অনুষ্ঠানে ব্যান্ডের সাবেক সদস্য ও বর্তমান ঢাকা ব্যান্ডের দলনেতা মাকসুদ সহ অনেকেই। সংগীত পরিবেশন করবে শুরুর থেকে যারা ব্যান্ডদলের সাথে সম্পৃক্ত ছিলেন। সংগীত পরিবেশন করবেন বর্তমান সময়ের ব্যান্ডদল ফিডব্যাকের জনপ্রিয় আয়োজন সমূহ। মহোৎসবের আয়োজনে সহায়তা করছে প্রাণ গ্রুপ।
অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। ফিডব্যাক চল্লিশ বছর পূর্তিতে শ্রোতাদের কাছে কৃতজ্ঞ। চলতি পথে ফিডব্যাক শ্রোতাদের মনোরঞ্জনের জন্য তৈরি করেছেন বেশ কিছু গানের তরঙ্গ। শ্রোতা মহলে ফিডব্যাকের প্রকাশিত এ্যালবাম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে উল্লাস( ১৯৮৭), মেলা (১৯৯০), বঙ্গাব্দ (১৯৮৪), দেহঘড়ি (১৯৯৫), বাউলিয়ানা (১৯৯৬), আনন্দ (১৯৯৯), আয় শতাব্দীর ফিডব্যাক (২০০০), ফিডব্যাক ২(২০০২), শূন্য ২ (২০০৪), নিষিদ্ধ (২০০৩), ২০১৫ সালে এগারোতম এ্যালবাম ‘এখন’ বাজারে নিয়ে আসে ফিডব্যাক। শ্রোতাদের মন জয় করতে যাত্রা পথে ১৯৭৯ সালের ২৫ সেপ্টেম্বর লিও ক্লাবের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সংগীত পরিবেশন করে বেশ প্রশংসিত হয় ফিডব্যাক। ১৯৮১ সালে বিটিভির একটি ম্যাগাজিন অনুষ্ঠানে প্রথমবারের মতো রেকর্ডিং হয় ‘এই দিন চিরদিন’। এভাবেই ধীরে ধীরে এগিয়ে গেছে ফিডব্যাক নিজ আয়োজন নিয়ে। চল্লিশ বছর পূর্তিতে ফিডব্যাক তুলে ধরতে চান আনন্দ অনুভূতির চিত্রকল্প। গান প্রিয় মানুষের নিকট ফিডব্যাক ছিল, চিরকাল থাকবে এটাই ফিডব্যাকের প্রত্যাশা।

চব্বিশ এপ্রিল আয়োজন করা হয়েছে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠানের বিস্তারিত তথ্যের নিমিত্তে। ‘ফোর ডিকেড অব ফিডব্যাক’ এই জমজমাট কনসার্ট আয়োজন উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিডব্যাকের দলনেতা ফুয়াদ নাসের বাবু, লাবু রহমান এবং সাবেক সদস্য জনপ্রিয় শিল্পী মাকসুদুল হক। উপস্থিত ছিলেন এই কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান প্রান গ্রপের হেড অফ কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার, কনসার্টের ডিজিটাল পার্টনার বাংলালিংকের ব্র্যান্ড ও কমিউনিকেসন ডিরেক্টর কাজী উরফি আহমেদ ও ‘এ ফর অ্যাকশন’ ইভেন্ট ম্যানেজমেন্টের এক্সিকিউটিভ এসএম শামসুর রহমান।
ফুয়াদ নাসের বাবু বলেন, দীর্ঘ চার দশকের যাত্রা উপলক্ষে এই আয়োজন ফিডব্যাকের সকল সদস্য এক হতে যাচ্ছে। আমরা আবার এক সাথে গান করবো, এটা ভেবেই আমি অত্যন্ত আনন্দিত বোধ করছি।
মাকসুদ বলেন, ফিডব্যাক আমার কাছে একটি পরিবার। অন্য ব্যান্ডে থাকলেও পরিবার ছাড়িনি। এই দলের সাথে অনেক অনেক স্মৃতি যা কখনই মুছে যাবে না। তাই পরিবারের এই শুভক্ষণে সবার সাথে মঞ্চে থাকবো।
লাবু রহমান বলেন, আমি উচ্চারণ ব্যান্ড দিয়ে আমার সঙ্গীত জীবন শুরু হয়। তবে ফিডব্যাকেই আমার পরিচয়, আমার পরিবার। এবারে কনসার্টে থাকছে চমক আমাদের জনপ্রিয় সব গান করবে দেশের জনপ্রিয় ব্যান্ড মাইলস, দলছুট, ওয়ারফেজ ও আর্টসেল। সময়ের স্বল্পতায়ও চেষ্টা করা হয়েছে ফিডব্যাকের সকল সদস্যদের এক করার থাকবে রোমেল, মাকসুদ ও খোকা।
নুরুল আফসার বলেন, ফিডব্যাকের অসংখ্য গান শ্রোতাদের মাঝে ব্যাপক জনপ্রিয়। ফিডব্যাকের ৪০ বছর পূর্তির অনুষ্ঠানে সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত।

‘ফোর ডিকেড অব ফিডব্যাক’ কনসার্টের টিকেট অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। ফ্রী পাস। টিকেট সংরক্ষিত শুধুমাত্র দুই হাজার টিকেট। সুতারাং দেরি না করে এখনই রেজিস্ট্রেশন করুন। লিংক নীচে দেয়া হল –
https://l.facebook.com/l.php?u=https%3A%2F%2Fwww.shohoz.com%2Fevents%2Ffour-decades-feedback%3Ffbclid%3DIwAR3xPayV7c27m0pcql2zg2Ad2Z6p7VvEoFIsRk8hbAmRubOoIEx7FHRJWL4&h=AT3ujp3B8WSO3o0aPzu4IXEBmVqIg4oeJM67Lw09rzKwdCEU379SH3zblzqL0mKoswEc-8OpP3DHyK42d6NhLuRHiFlyUtkwWCWb9m2YxBJ9Mz_KbEE388o7Z2NHI2a_h1U

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *