Press "Enter" to skip to content

প্রিয় নবী মোহাম্মদ…

– সালমা আক্তার।

পবিত্র মাহে রমজান উপলক্ষে “প্রিয় নবী মোহাম্মদ” শিরোনামে ইসলামী গান গেয়েছেন এ প্রজন্মের অত্যন্ত জনপ্রিয়, বিশেষ করে তরুণদের কাছে বিরহ সম্রাট নামে পরিচিত শিল্পী ইমন খান। গানটির সুর করেছেন শিল্পী নিজেই এবং মিউ‌জিক করেছেন মহিদুল ইসলাম (মন)। ইমন খান আগে কোন ইসলামী গান করেন নি। ইমন খানের গাওয়া প্রথম ইসলামী সঙ্গীত “প্রিয় নবী মোহাম্মদ”।
এ প্রসংগে ইমন খান বলেন, আমি এই গানটি নিয়ে অনেক অনেক আশাবাদী। গানতো অনেক করলাম তাই এবারের রমজানে এই ভিন্ন আয়োজন। আশা করি এই ইসলামী গানে শ্রোতারা এক অন্য ইমন খানকে খুঁজে পাবেন। এ এইচ পলাশ ভাই লিখেছেন বেশ যত্ন করে, যা আমার কাছে বেশ ভালো লেগেছে এবং আমি নিজেই গানটির সুর করেছি। গানটি আমার নিজস্ব চ্যানেল ‘আবর্তন মিডিয়া’ ইউটিউব চ্যানেল থেকে শীঘ্রই রিলিজ হবে। গানটি সবাইকে শোনার আমন্ত্রণ রইলো। অনেকেই মনে করেন ইমন খান গতানুগতিক গানের বাইরে অন্যকিছু গাইতে পারেন না কিংবা গাইতে চান না, সে সকল মানুষদের প্রতি আমার এই নিবেদন। সবাই গ্রহণ করবেন আশা রাখি। মিউজিক ডিরেক্টর মহিদুল ইসলাম মন বলেন, ইমন খান এ ধরনের গান আগে কখনো করেন নি, গানের মিউজিক চমৎকার হয়েছে। লেখা, সুর, মিউ‌জিক, ভিডিও সব মিলিয়ে দারুণ কিছু উপহার দিতে চাচ্ছেন শিল্পী ইমন খান। ইমন ভক্তদের জন্য যা নিঃসন্দেহে চমকে দেওয়ার মতো কিছু।

গীতিকবি এ, এইচ, পলাশ। পুরো নাম আনোয়ার হোসেন পলাশ। ময়মনসিংহের ছেলে। গান লেখা যার নেশা। দেশ বরেণ্য ব্যক্তিত্ব মোহাম্মদ রফিকউজ্জামান স্যারের ছাত্র বলে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। উনার হাতে গড়া বাংলা গান রচনাকৌশল ও শুদ্ধতার পাতায় লিখছেন নিয়মিত। গীতিকবি এ, এইচ, পলাশ গানটির প্রসঙ্গে বলেন ইমন খান ব্যক্তিগত ভাবে আমার পছন্দের একজন শিল্পী, তার জন্য প্রথম বার লিখলাম। আমি বেশ এক্সাইটেড এই গানটি নিয়ে। আশা করি সকলের ভালো লাগবে। তিনি আরও বলেন সবার আশীর্বাদ মাথায় নিয়ে সামনে এগোতে চাই, আরও শিখতে চাই ভালো কিছু লিখতে চাই। সময়ের স্রোতে ভেসে নয়, আস্তে আস্তে সামনে এগোতে চাই। গীতিকবি এ, এইচ, পলাশের কথায় এর আগে দুইটি গান বাজারে এসেছে। প্রথম গান ‘বাবা’ শিরোনামে, গেয়েছেন মোমিন বিশ্বাস এবং জাকিয়া সুলতানা মিতু। আর দ্বিতীয়টি গেয়েছেন শিল্পী আসাদ বাবু ‘এলো পহেলা বৈশাখ’ শিরোনামে এবং তার লেখা আরও কিছু গানের কাজ চলছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *