Press "Enter" to skip to content

একেই বলে ভালোবাসা…

-মোশারফ হোসেন মুন্না।
ছোট বেলার সেই দিনগুলি, যখন পুতুল খেলার ছলে কেটে যেতো সারাদিন। দুষ্টুমিতে খুশি হতো মন। সেই দিনের প্রতিটি স্মৃতি যেন মন কেড়ে নেয়। বর্তমানে থেকে অতীতের কথাগুলো মনে হলে বুকে কষ্ট লাগে। ফিরে যেতে মনে চায় সেই ছোট কালের ছোট ছোট দুষ্টুমিতে। সেই সময়ের পুতুল খেলার সাথীর সাথে কাটানো দিন গুলি মনে পড়ে যায়। যাকে পুতুল খেলার সাথী থেকে ভালোবাসার মহলে জায়গা দিয়েছিলাম। যার কথা, যার প্রতি মূহুর্তের স্মৃতি মৃত্যুর আগে ভোলা সম্ভব না। আমার বেচেঁ থাকার শেষ নিশ্বাসটাও তার কাছে জমা দেওয়া। যার ভালোবাসাই আমার বেচেঁ থাকার প্রাণ। আমি আমার নই, আমি হয়ে গেছি তার। তাকে ছেড়ে অন্য কোথাও বা নতুন কুটিরে সুখে থাকা অসম্ভব। সবাই ভাবছেন আমি প্রেম করে ছ্যাকা খেয়েছি ? আর কষ্ট পেয়ে কথা গুলো বলছি? একদম ঠিক কথা। প্রেমে ছ্যাকা খেয়ে এই কথা গুলো বলছি তবে আমি না। ছ্যাকা খেয়েছেন আমাদের জনপ্রিয় এক সুরেলা কন্ঠের মিষ্টি গায়ীকা শাহনাজ রহমান স্বীকৃতি। তবে সেটা বাস্তবে না তার রিলিজ হওয়া নতুন একটি গানে। গানের শিরোনাম ‘আমি আমার নই’। কিছুদিন আগে পাঁচ গানের ইপি এ্যালবামের কাজ শুরু করেন কণ্ঠশিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি। এরইমধ্যে দুটি গানে কণ্ঠও দিয়েছেন তিনি। সময় নিয়েই এ্যালবামটি প্রকাশ করবেন বলে জানান এই গায়িকা।

তার আগে ঈদ আয়োজনে ‘আমার আমি নাই’ শিরোনামের গানটির ভিডিও প্রকাশ করছেন শিল্পী। সুদীপ কুমার দীপের কথায় গানটির সুর-সঙ্গীত করেছেন আহম্মেদ হুমায়ূন। ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।
এ গান প্রসঙ্গে স্বীকৃতি বলেন, এখন থেকে নিয়মিত গান প্রকাশ করতে চাই। ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর দীর্ঘদিন গান থেকে দূরে থাকতে হয়েছে। মানুষের ভালোবাসা-দোয়াতে এখন আমি সুস্থ। গানের মানুষ হিসেবে গান ছাড়া আমি অচল। তাই গান নিয়েই থাকতে চাই। সেই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে ‘আমার আমি নাই’ প্রকাশ করছি। আশা করছি গানের ভিডিওটি সবার মাঝে ভালোলাগা তৈরি করবে। ভিডিওটিতে সুন্দর একটি প্রেমের বিরহ চিত্র ফুটে ওঠেছে। ছোট বেলার খেলার সাথীকে আস্তে আস্তে ভালোবেসে ফেলেছে মেয়েটি। ভালোবাসার প্রথম ও শেষ উপহার ছিলো ছেলের দেওয়া পুতুল আর মেয়ের দেওয়া রুমাল। সেই স্মৃতি চিহ্ন দাগা দিতে থাকে অতীতের স্মৃতি মনে করে হৃদয়ের মাঝখানটায়। বিয়ের পিড়িতে বসতে হয় মেয়েটাকে ইচ্ছের বিরুদ্ধে। শেষ লগ্নে ছেলেটি আসে মেয়ের দেওয়া রুমালটি ফিরিয়ে দিতে। যে জীবনে ভালোবাসাই নেই সেই জীবনে রুমাল থেকে কি হবে। এই মুহুর্তে বিরহের দৃশ্যটি অনেক আবেগঘণ হয়ে ওঠেছে। এই সুন্দর গানের ভিডিওটি প্রকাশ হয়েছে ২৭ মে মঙ্গলবার সন্ধ্যা ৭:৩০ মিনিটের সময় ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে। আশা নয় বিশ্বাস গানটি একবার যে শুনবে বার বার শুনতে মন চাইবে। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে জানাই শিল্পীর জন্য শুভ কামনা। এমন ভালো লাগার গান আরো শুনতে চাই। সুস্থ সুন্দর জীবন কামনায় সঙ্গীতাঙ্গন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *