Press "Enter" to skip to content

আজ শ্রদ্ধেয় ফুয়াদ নাসের বাবু’র জন্মদিন…

দেশের স্বনামধন্য মিউজিসিয়ান ফুয়াদ নাসের বাবু। পপ সঙ্গীতের বাহক হিসেবে দেশে যাদের অবদান তাদেরই একজন গুণী মিউজিশিয়ান ফুয়াদ নাসের বাবু। ৭০ দশকে বাংলাদেশের একটি বিখ্যাত এবং জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাক। বাংলাদেশী পপসঙ্গীতের ইতিহাসে ফিডব্যাকের ব্যাপক অবদান। ১৯৮৭ সাল থেকে ফিডব্যাক পুরোদমে বাংলা রক মিউজিক নিয়ে কাজ শুরু করেন। ফিডব্যাক এর জন্মলগ্ন থেকেই দলটির সাথে মিশে আছেন ফুয়াদ নাসের বাবু। একজন দক্ষ কিবোর্ড বাদক হিসেবে দেশের সঙ্গীতাঙ্গনে উনার ব্যাপক সুনাম।

গত ৩০শে এপ্রিল চার দশক উদযাপনের মাধ্যমে মঞ্চে ঝড় তুলেছে ফিডব্যাকের স্বপ্নময়ী কনসার্ট। ফিডব্যাক চল্লিশ বছর পূর্তিতে শ্রোতাদের কাছে কৃতজ্ঞ। চলতি পথে ফিডব্যাক শ্রোতাদের মনোরঞ্জনের জন্য তৈরি করেছেন বেশ কিছু গানের তরঙ্গ। শ্রোতা মহলে ফিডব্যাকের প্রকাশিত এ্যালবাম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে উল্লাস( ১৯৮৭), মেলা (১৯৯০), বঙ্গাব্দ (১৯৮৪), দেহঘড়ি (১৯৯৫), বাউলিয়ানা (১৯৯৬), আনন্দ (১৯৯৯), আয় শতাব্দীর ফিডব্যাক (২০০০), ফিডব্যাক ২(২০০২), শূন্য ২ (২০০৪), নিষিদ্ধ (২০০৩), ২০১৫ সালে এগারোতম এ্যালবাম ‘এখন’ বাজারে নিয়ে আসে ফিডব্যাক।

আজ এই গুণী সঙ্গীত প্রযোজক এর শুভ জন্মদিন। এই জন্মদিনে ফুয়াদ নাসের বাবুর প্রতি ভালোবাসা, শুভেচ্ছা এবং তাঁর দীর্ঘায়ু জীবনের প্রার্থনা সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে। এবং আজ সঙ্গীতাঙ্গন এরও প্রতিষ্ঠাবার্ষিকী। আমাদের সুরের ভুবনে আনন্দময় একদিন।

ছবি – ইরফান খান

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *