Press "Enter" to skip to content

প্রিয় মাশরাফি…

-মোশারফ হোসেন মুন্না।
ভাবছেন চিঠি লিখছি ? হ্যাঁ তেমনই। তবে এই চিঠি কাগজে না। মাশরাফিকে চিঠির মত ভাষায় শ্রদ্ধা জানিয়ে গান করেছেন শিল্পী মোল্লা বাবু। সেই গানের শিরোনাম প্রিয় মাশরাফি।
বিশ্বকাপ চলছে। চারদিকে হৈ হুল্লুর বাপরে বাপ। অপেক্ষায় আছে কোটি ভক্ত, গানে গানে গরম এখন টাইগারদের রক্ত। দেশের ক্রিকেটপ্রেমীদের আনন্দ বহুগুণে দিবে বাড়িয়ে, বিজয়ের পতাকা দেবে তাড়া উড়িয়ে! বিশ্বকাপ ক্রিকেট আজ যেন টিভি সেট আর অনলাইনের প্রধান আকর্ষণ। ক্রিকেট নিয়ে তৈরি হচ্ছে উৎসাহমূলক গান। যা টাইগারদের জন্য একটা অনূপ্রেরণা। মুক্তিযুদ্ধকালে গানের প্রেরণায় যেমন উৎসাহ তৈরি করে জয়ের লক্ষ্যে পৌছে দিয়েছিলো। সেই বাংলায় আরেক যুদ্ধ হবে ক্রিকেট নিয়ে। গানের অনূপ্রেরণা এবার ও কাজ করবে মেডিসিনের মতই। টাইগার বাহিনী প্রতিহত করবে এবার সব দলকে। এমনটাই প্রত্তাশা টাইগার ভক্তদের। জয়ের নিশান উড়বে এবার বিশ্বকাপে বাংলাদেশ, সব দলকে টাইগার এবার করে দেবে নিরুদ্ধেশ।

ক্রিকেট নিয়ে অনেক গান এ পর্যন্ত হয়েছে।
শুরুর প্রারম্ভে দেশের ক্রিকেট কান্ডারি মাশরাফিকে নিয়ে বের হয়েছে এক অনুপ্রেরণার গান। ‘প্রিয় মাশরাফি’ শিরোনামে গানটি গেয়েছেন ক্লোজআপ ওয়ানখ্যাত তারকা গায়ক মোল্লা বাবু। গত এক দশকে বংলাদেশের ক্রিকেটকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন যারা, তাদের মধ্যে মাশরাফির নাম থাকবে সবার প্রথমে। অধিনায়ক হিসেবে দলকে করেছেন ঐক্যবদ্ধ, নিজের হার না মানা মনোভাব গেঁথে দিয়েছেন দলের প্রত্যেকের ভেতর। জয়ের জন্য প্রয়োজন ভালো পারফরম্যান্স, তবে তার আগে প্রয়োজন ‘আমরা জিততে পারি’ এই আত্মবিশ্বাস। সেই আত্মবিশ্বাসের যোগান দিয়েছেন যিনি তিনি মাশরাফি বিন মুর্তজা। অসংখ্যবার ইঞ্জুরি যার কাছে গিয়ে নিজেই ইঞ্জুরড হয়েছে, তবু টলাতে পারেনি মাশরাফিকে। গানটির ব্যাপারে এর গায়ক মোল্লা বাবু বলেন – ছোটবেলা থেকেই মাশরাফিকে দেখি। মাশরাফি যখন স্কুলে পড়েন তখন একবার আমি নড়াইল গিয়েছিলাম কনসার্ট করতে তখন থেকেই মাশরাফির সাথে পরিচয়। এরপর থেকে মাঝে মাঝে যোগাযোগ হত। সময়ে পরিক্রমায় মাশরাফি যখন অনন্য উচ্চতায় পৌঁছে গিয়েছেন, তখনো তিনি আমাকে ভোলেন নি। আমাকে যে সম্মান তিনি দিয়েছেন, এ থেকে আমি মানুষ মাশরাফির ভক্ত হয়ে গিয়েছি। তার প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা জানাতেই প্রায় পাঁচ বছর ধরে তাকে নিয়ে একটি গান করার চেষ্টা করছিলাম। অবশেষে আমার কাছের কিছু মানুষদের সহযোগিতায় গানটা করতে পেরেছি। মোল্লা বাবু আরো
বলেন- আমার মনে হয় সারা দেশে আমার মত অসংখ্য মানুষ আছেন যারা শুধু ক্রিকেটার মাশরাফির ভক্তই না, মানুষ মাশরাফিরও ভক্ত। আমাদের সবার আবেগকেই আমি আমার গানে ধরার চেষ্টা করেছি। যারা গানকে ভালোবাসে, মাশরাফিকে ভালোবাসে, আমার বিশ্বাস গানটা তাদের সবারই ভালো লাগবে। প্রিয় মাশরাফি গানটি লিখেছেন সালাহ উদ্দিন শিকদার, সুর করেছেন রায়হান আরেফিন। গানটি প্রকাশিত হয়েছে মোল্লা বাবুর ইউটিউব চ্যানেল থেকে। বিশ্বকাপ ক্রিকেটের বিজয়ের মালা এবার আসুক নিজের দেশের মাটিতে সেই শুভ কামনায় সঙ্গীতাঙ্গন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *