Press "Enter" to skip to content

ঈদের শুভেচ্ছায় সঙ্গীতাঙ্গন…

আকাশে উঠেছে ঈদেরই চাদঁ
মানেনা মানেনা আনন্দে বাধঁ
হাসবে দুনিয়া নাচবে সবাই
ঈদের আনন্দে ভাসবে সবাই
ঈদের শুভেচ্ছা নিও সবাই—
সঙ্গীতাঙ্গন —
ঈদ মোবারক জানাই -২

শোন গরিব ধনী সবাই মিলে
কাল সকালে দলে দলে
মিলিত হবো খুশি বিলাবো
এই কথা আজকে জানাতে চাই
সঙ্গীতাঙ্গন —-
ঈদ মোবারক জানাই -২

শোন ফুটপাতে বস্তিতে যারা আছে
আনন্দ বিলাবো সবার মাঝে
অসহায় যারা, ঈদ করবে তারা
ঈদের আনন্দে সবাইকে চাই
সঙ্গীতাঙ্গন —-!
ঈদ মোবারক জানাই -২

ঈদ মোবারক, ঈদ মোবারক। আগামীকাল মোসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে সকল শ্রেনীর মানুষের প্রতি জানাই আগাম ঈদের শুভেচ্ছা “ঈদ মোবারক”।
ঈদ শব্দের অর্থ আনন্দ বা উদযাপন। আর মোবারক শব্দের অর্থ কল্যাণময়। সুতরাং ঈদ মোবারক অর্থ হলো ঈদ বা আনন্দ উদযাপন।
তাই সবাইকে ঈদ মোবারক।
ঈদ মানে আত্মার পরিশুদ্ধি, ধনী-গরিব, উঁচু-নিচু সব ভেদাভেদ ভুলে গিয়ে সৌহার্দ্য ও সংহতি প্রকাশের এক উদার উৎসব। এদিনে সৃষ্টিকর্তা তার বান্দাদের অনুগ্রহ দ্বারা বারবার ধন্য করেন।
রমজানের রোজা শুরুর দিন থেকেই সিয়াম সাধনার এ মাসে মানুষ তার লোভ লালসা পরিত্যাগ করে দীর্ঘ একমাসব্যাপী রোজা রেখে নিজের আত্মা পরিশুদ্ধ করেন। আর এ পরিশুদ্ধি শেষে রমজানের শেষ দিনে আকাশের এক কোণে বাঁকা চাঁদের হাসি ঈদের জানান দিয়ে দেয় সবাইকে। সাথে সাথে বেঁজে ওঠে বাজি, পটকা; সবাই সমস্বরে গেয়ে ওঠে, ‘রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ’। সবার চোখে মুখে খুশি ও আনন্দের এক অদ্ভুত তৃপ্তি ভরা হাসি ছড়িয়ে পড়ে। যে আনন্দ নির্মল, যে আনন্দ টাকা দিয়ে কেনা যায় না, অন্যের খুশি বা আনন্দে নিজের মনের গহীন কোণে শুভ্র শান্তির শীতল স্পর্শ অনুভূত হওয়া; এটাইতো ঈদ ।
বছর ঘুরে আবার এলো আনন্দের দামাডোল ঈদ। এই দিনটিতে সবার জীবনে আনন্দ বয়ে যাক সেই শুভ কামনা। সারা বছর কর্ম ব্যস্তায় নিজের আপন ভূমি ছেড়ে দুরদুরান্তে থাকতে হয়। এই দিনটি এলে আলাদা আনন্দ, যে সবাই নতুন ভাবে এই দিনে একসাথে হয়ে ঈদ উৎযাপন করবে পরিবারের সকলকে নিয়ে। সবার সেই ইচ্ছে পূরণ হোক শুভ কামনা। ঈদের দিনটিতে সবাই সবার আপন জনকে নিয়ে এক সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুক।
সঙ্গীতাঙ্গন সবার ঈদ যেন আনন্দের ও খুশির হয় আল্লাহর কাছে সেই প্রাথনা।
আবারো জানাই ঈদ মোবারক।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *