Press "Enter" to skip to content

বর্ষা বিরহে কামাল আহমেদ…

– মোঃ মোশারফ হোসেন মুন্না।
মেঘলা আকাশ মানেই যেন স্মৃতির দুয়ারে কড়া নাড়া। আর বৃষ্টি এসেই বোধ হয় খুলে দিয়ে যায় সেই দুয়ার। পলকে হারিয়ে যাওয়া শৈশবের কোনও দিনে। ফিরে পাওয়া সেই মজার দিনগুলো, সাথে হারিয়ে যাওয়া কিছু মুখ, যারা তখন এতটা পর ছিল না যতটা আজকে। উদাসী মনে বাসা বাঁধে হাজার রঙিন খেয়াল। আকাশ ভালোবেসে ছুঁয়ে যায় মাটিকে। আর প্রকৃতির সেই ভালোবাসায় সামিল হই আমরা। আমরা বৃষ্টিতে ভিজতে বড় ভালোবাসি। যখন বৃষ্টি হয় অনেকে হা করে চেয়ে থাকে বৃষ্টির দিকে। বৃষ্টির প্রতিটা ফোঁটা নতুন নতুন অনুভূতির সৃষ্টি করে মনের গহীনে। আর মন হারিয়ে যায় নিজের মধ্যেই। আর তখনই মন চায় শুনতে বৃষ্টির গান। বৃষ্টির দিনে বৃষ্টির গান শুনা আর বৃষ্টির টাপুর টুপুর শব্দ যেন এক অন্য রকম বিনোদন তৈরি করে। বৃষ্টি শুরু হবার আগেই সেই বৃষ্টির গান নিয়ে আসছেন আমাদের রবীন্দ্রসঙ্গীত শিল্পী কামাল আহমেদ। রবীন্দ্রনাথের গানকে পুঁজি করেই তার পথ চলা। ‘বর্ষা বিরহ’ নিয়ে কামাল আহমেদ এর আধুনিক গানের মিউজিক ভিডিও ‘মেঘরং’ লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ হতে যাচ্ছে আসছে আগামী ১লা আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জুন ২০১৯ খ্রিষ্টাব্দ। উল্লেখিত তারিখে রাত ৮ টায় লেজার ভিশন ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন্ন করা হবে। ‘মেঘরং’ গানটির গীতিকার মোহাম্মদ আবুল কালাম আজাদ, সুর ও চিত্র পরিচালনা জামিউর রহমান লেমন। এই মিউজিক ভিডিওতে মডেল হিসেবে অংশ গ্রহণ করেছেন তনু আনাম।
এ বছরের ১৪ই ফ্রেব্রুয়ারি, ভেলেনটাইন্স ডে-তে কামাল আহমেদ এর আধুনিক গানের মিউজিক ভিডিও ‘ভুলিতে পারিনা তাকে’ লেজার ভিশন থেকে প্রকাশিত হয়। গত বছরে ২৫শে বৈশাখ রবীন্দ্র জয়ন্তীতে লেজার ভিশন হতে কামাল আহমেদ এর রবীন্দ্রসঙ্গীত এর মিউজিক ভিডিও ‘ভালবেসে সখী নিভৃতে যতনে’ প্রকাশিত হয়।
ইতি পূর্বে শিল্পী কামাল আহমেদ এর ১৬টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।
সৃষ্টির স্বীকৃতি স্বরূপ তাঁর সফলতার পালকে যুক্ত হয়েছে ৭টি জাতীয় ও আন্তর্জাতিকপুরস্কার।
সত্যিই গান হয়ে আসছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, সঙ্গীত ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত।
শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে॥ শিল্পী কামাল আহমেদের জন্য সঙ্গীতাঙ্গন এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *