Press "Enter" to skip to content

চিকিৎসায় সঙ্গীত থেরাপি…

– মোশারফ হোসেন মুন্না।
থেরাপি এবার মিউজিকে। সঙ্গীত থেরাপি মিউজিক থেরাপি নামে পরিচিত। সঙ্গীত থেরাপি শারীরিক রোগ বা মানসিক অসুস্থতা রোগীদের চিকিৎসার একটি পদ্ধতি। একটি সঙ্গীত এবং ছন্দ। প্রধানত শরীরের উপর লক্ষ্যবস্তু, মন,অনেক ক্ষেত্রে চিকিৎসার জন্য “প্রয়োজন”, যার জন্য “চিকিৎসা প্রয়োজন” অংশ “পরিকল্পনা”, চিকিৎসার “উদ্দেশ্য”।
সঙ্গীত থেরাপির একটি মনস্তাত্ত্বিক পদ্ধতি, স্বাস্থ্য উন্নীত করার জন্য সঙ্গীত ব্যবহার করে, বিশেষ করে মনোসোমিকাল ডিসঅর্ডারগুলির বর্ধিতকরণের জন্য। মনোসামাজিক রোগের নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি সঙ্গীত, সলোয়িষ্ট গায়কদল, বাদ্যযন্ত্র ইনসেমেলস সঙ্গীত, নাচ, সঙ্গীত, গেম, এবং অন্যান্য ফর্ম পছন্দ করতে পারেন।
মনোবিজ্ঞানী বিশ্বাস করেন যে সঙ্গীত মানসিক অবস্থা উন্নত করতে পারে। সঙ্গীত মাধ্যমের মাধ্যমে অনুভূতি, ভেতরের প্রবাহ এবং মানসিক মিথস্ক্রিয়া প্রকাশ করতে পারে। সঙ্গীত থেরাপির প্রাচীনতম নিরাময় পদ্ধতি, আজকাল আরো চিকিতৎসা কার্যকারিতা মধ্যে শব্দ রেডিসকভার এবং শরীরের এবং মন ভারসাম্য সমন্বয় করতে চিকিৎসা পেশাদার। কোয়ান্টাম বলবিজ্ঞান প্রমাণ করেছে যে মহাবিশ্বের সবকিছুই কম্পন দ্বারা গঠিত, মানব শরীরই ব্যতিক্রম নয়। শব্দটি সাধারণত সর্বাধিক গুরুত্বপূর্ণ কম্পনীয় শক্তি বলে বিবেচিত হয়, যা অন্য বিভিন্ন ধরনের কম্পন উৎপাদন করে। বিভিন্ন ক্ষেত্র থেকে কম্পন বিভিন্ন প্রভাব উৎপন্ন করবে, এবং যে কোন কম্পন শরীর এবং মন উপকারী বা ক্ষতিকারক প্রভাব। ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার আধুনিক জীবনের দ্রুত গতি, বিশেষত বড় বড় শহরগুলিতে বসবাসকারী মানুষ, সব পক্ষের চাপ, মানে যে অনিদ্রা উপসর্গ সাধারণ প্রপঞ্চ। বয়স্ক, অনিদ্রা এবং ভূতদের উভয় পুরুষ ও নারীরই সর্বদা লোকেদের মূল্যবান ঘুমের সময় বিরক্ত করা হয়।
আপনি সুন্দর সঙ্গীত, আবেগ, মেজাজে আরাম করতে পারেন, তীব্র ব্যায়াম করতে পারেন, তীব্র ব্যায়াম করার আগে, গন্ধক, ছন্দময় এবং শব্দপূর্ণ শাস্ত্রীয় সঙ্গীত এবং হালকা সঙ্গীত শোনার ঘুম হয়, ঘুমের জন্য ভাল। দৃষ্টিভঙ্গি অনির্দেশ্য দ্রুত গতির, গোলমাল সঙ্গীত এবং সঙ্গীত ভলিউম খেলা খুব বেশী হবে না, অত্যধিক উচ্চ, বা তারা প্রতিবন্ধী হবে, মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।
উপরন্তু, এটি সুপারিশ করা হয় যে ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার ব্যবহার করার সময় গানটি সুরক্ষিত হয়, এটি একটি সুষ্পষ্ট বায়ুমণ্ডল নির্মাণের সময় মানের গুণগত মান নিশ্চিত করতে পারে, হেডফোনসমূহকে মাথা বা কানের সাথে আবদ্ধভাবে সরিয়ে দেয় কম আলো, একটি হালকা সঙ্গীত, বুদ্ধিমান থেকে বেন্ডারি পরিবর্তন কল্পনা করুন, টাস্টর আউট আসে, একটি লেভেন্ডার ধূপ রাজত্ব, কিছু সম্পর্কে চিন্তা না করো সঙ্গীত এবং লেভেন্ডার সুবাস সম্পূর্ণরূপে নিমজ্জিত। তাই বলা যায় সঙ্গীত একটি থেরাপি।
সঙ্গীতাঙ্গন এর সাথে থাকুন ভিন্ন বিনোদনে ডুবে থাকুন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *