Press "Enter" to skip to content

মুনতারীন মহলের সিডি উদ্বোধন…

– বিশেষ প্রতিনিধি।
গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভারসাল মিউজিক আয়োজিত এ অনুষ্ঠানে মুনতারীন মহলের কন্ঠে নজরুল সঙ্গীতের এ্যালব্যাম ‘ভোরের ঝরা ফুল’ ও ফেলে আসা দিনের গান ‘স্মৃতি বসে মালা গাঁথে’ সিডি দু’টির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যসচিব আবদুল মালেক প্রধান অতিথি ও ডেনমার্কের রাষ্ট্রদূত উইনী পিটারসেন বিশেষ অতিথি হিসেবে যোগ দেন।

সংক্ষিপ্ত বক্তব্যে তথ্য সচিব বলেন, সঙ্গীত জীবনের অর্থ খুঁজতে সাহায্য করে, আমাদের প্রাণে প্রেরণা যোগায়। সুখ বা আনন্দ উভয় সময়েই সঙ্গীত আমাদের শ্রেষ্ঠ সাথী। নজরুল সঙ্গীত বাংলা গানের এক অমূল্য ভান্ডার, উল্লেখ করে সচিব আবদুল মালেক বলেন, শিল্পী মুনতারীন মহলের কন্ঠে চিরঞ্জীব নজরুল সঙ্গীত এক নতুন মাত্রা পেয়েছে।
রাষ্ট্রদূত উইনী বলেন, সঙ্গীতের কোনো সীমারেখা নেই, নেই দেশ-কাল-পাত্রের বিভেদ। সুন্দর সঙ্গীতের আবেদন বিশ্বময়। উইনী এসময় মুনতারীন মহলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে তার দীর্ঘ সঙ্গীতজীবন কামনা করেন।

অনুষ্ঠানে সমবেত প্রখ্যাত সঙ্গীতশিল্পী ওস্তাদ অনিল কুমার সাহা, ইয়াসমিন মুশতারী, উল্কা হোসেন, রেবেকা সুলতানা, আকরামুল ইসলাম, বুলবুল ইসলাম প্রমুখ ও দর্শকদের মনোমুগ্ধকর কয়েকটি সঙ্গীতের পরিবেশনা উপহার দেন মুনতারীন মহল। ন’বছর বয়স থেকে সঙ্গীতচর্চায় ওস্তাদ আকিল উদ্দীন, ওস্তাদ সৈয়দ জাকির হুসেন, ওস্তাদ নারায়ণ চন্দ্র বসাক, ওস্তাদ আখতার সামদানী, ওস্তাদ অনিল কুমার সাহা প্রমুখের কাছে তালিম নেয়া মুনতারীনের লেখাপড়া দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞানে। ‘হিজ ম্যাজেস্টিজ ভয়েস-সারেগামা’ এবং ‘রাগা মিউজিক’ যথাক্রমে ‘ভোরের ঝরা ফুল’ ও ‘স্মৃতি বসে মালা গাঁথে’ সিডি দু’টি পরিবেশন করেছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *