Press "Enter" to skip to content

ভালো নেই এন্ড্রুকিশোর…

– মোশারফ হোসেন মুন্না।
সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। সময় কখন যেন কিভাবে জীবন থেকে বিদায় নিয়ে চলে যায় বোঝা যায় না। আসলে জীবনটা হচ্ছে পালতোলা নৌকার মত, যে সময় হলেই স্রোতের বেগে চলতে থাকে। আবার ভাটির টানে চলে আসে আপন মনে। তেমনি মানুষের জীবনের শুরু আছে শেষ আছে, কিভাবে যেন মানুষের জীবনটা হঠাৎ করেই শেষ সীমান্তে এসে পৌঁছে যায়, যেন উপভোগ করা গেল না জীবনের আসল মানে কি ? এ যেন সুস্বাদু খাবার প্লেটে নিয়ে বসে থাকা অপেক্ষমাণ এক ব্যক্তি যিনি হুকুমের অপেক্ষায় আছেন খাবেন কিন্তু সামনে থেকে ছিনিয়ে নেওয়া হলো। পৃথিবীতে আসার সময় বাবা-মা আত্মীয়-স্বজনকে হাসিয়ে পৃথিবীর আলোয় নিজেকে উদ্ভাসিত করেন। কিন্তু এমন একটা সময় আসে যখন জীবনের অন্তিম মুহূর্তে এসে নিজে যেমন পৃথিবীর মায়ায় পড়ে দুচোখ বেয়ে অশ্রু ফেলেন, ঠিক তেমনি সাথে থাকা প্রতিবেশী আত্মীয় স্বজন সবাই তার মায়ায় দু’চোখ থেকে অশ্রু বিসর্জন করেন।

সর্বকালের বিশ্বনন্দিত প্লেব্যাক সম্রাট বাংলার গর্ব মায়াময় কন্ঠের অধিকারী আমাদের সঙ্গীত অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র এন্ড্রু কিশোর। জীবনের জোয়ার-ভাটা চড়াই-উৎরাই পেরিয়ে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। বিশ্ব নন্দিত এই শিল্পী হাজারো লাখো কোটি ভক্তের মন কেড়েছেন মায়াময় কন্ঠের গান শুনিয়ে। ছোট থেকে বৃদ্ধ সকল শ্রেণী-পেশার মানুষ তার গান পছন্দ করেন। তার গান ছিল মাটি ও মানুষের গান। যে গানের মাধ্যমে অনেকেই খুঁজে পেয়েছেন শান্তির নির্মল বাতাস, যার গান শোনার পর মনের ভেতরে জমে থাকা দুঃখ কষ্ট গ্লানি দূর হয়ে দুই ঠোঁটে ফুটেছে হাসির রেখা। সেই অমায়িক কন্ঠের মানুষটি আজ হরমোনজনিত ক্যান্সারে ভুগছেন দীর্ঘদিন যাবৎ। তার সুস্থতার জন্য বিভিন্ন সময় বিভিন্ন টাকা-পয়সার সহযোগিতা আসার পরেও এখন তার চিকিৎসার জন্য আরও অনেক টাকা-পয়সা দরকার। আর তাই গঠন করা হয়েছে এন্ড্রোকিশোরের চিকিৎসার জন্য একটি ফান্ড।
চিকিৎসার অভাবে এন্ড্রোকিশোরের মত উজ্জ্বল নক্ষত্র যদি নিভে যায় তাহলে আমরা বিবেকের কাছে কি জবাব দেব ? বাংলাদেশের মধ্যে আর কোনদিন এন্ড্রোকিশোরের মত দ্বিতীয় ব্যক্তি জন্ম নিবে না। আমরা যদি সবাই এন্ডু কিশোরের চিকিৎসার সহযোগিতার হাত বাড়িয়ে দেই, হয়তো আমাদের সহযোগিতার কারণেই বেঁচে যাবে আমাদের এন্ড্রোকিশোরের জীবন। সঙ্গীতাঙ্গন পরিবারের পক্ষ থেকে সবাইকে উদাত্ত আহ্বান জানাচ্ছি আসুন আমরা এন্ড্রোকিশোরের জীবন বাঁচানোর জন্য নিজেদের বিবেককে জাগ্রত করি। সবার সুস্থ-সুন্দর জীবনের মঙ্গলকামনায় সঙ্গীতাঙ্গন।

নীচের লিংকটি ক্লিক করুন –

https://www.gofundme.com/f/andrew-kishore?utm_source=messenger&utm_medium=chat&utm_campaign=p_cp+share-sheet&fbclid=IwAR12a8rU9i3jiKNnTZNF-cnQFQ16XPp1DwpI8_c_CEFbH-XOUkgR_qkDOH4

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *