Press "Enter" to skip to content

শুরু হলো রুপালি গিটার পদক…

– শাহরিয়ার সাকিব।
আগামীকাল পহেলা ডিসেম্বর। ষষ্ঠবারের মতো এবারও হচ্ছে ব্যান্ড শিল্পীদের অংশগ্রহণে এক বিশাল অনুষ্ঠান ব্যান্ড ফেস্ট। ছয় বছর আগে এল আর বি-খ্যাত আইয়ুব বাচ্চু এই অনুষ্ঠানের শুভ সূচনা করেছিলেন। কিন্তু আজ তিনি আমাদের মাঝে নেই। এই দ্বিতীয়বারের মতো আইয়ুব বাচ্চু ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের ব্যান্ড ফেস্ট। দেশের ব্যান্ড সঙ্গীতের বিভিন্ন দল নিয়ে দিনব্যাপী আয়োজন ব্যান্ড ফেস্ট। ছয় বছর আগে শুরু হওয়া এই ব্যান্ড ফেস্টে গত বছর থেকে স্বশরীরে নেই আইয়ুব বাচ্চু। ব্যান্ড সঙ্গীতের এই কিংবদন্তি শিল্পীকে স্মরণীয় করে রাখতে আয়োজক প্রতিষ্ঠান চ্যানেল আই ঘোষণা করতে যাচ্ছে ‘রূপালি গিটার পদক’। তেজগাঁওয়ের চ্যানেল আই কার্যালয়ের সামনে চেতনা চত্বরে দিনব্যাপী চলবে ব্যান্ড ফেস্ট। এবারের ব্যান্ড ফেস্টে গাইবে ১৮ ব্যান্ড। আয়োজক সূত্র জানিয়েছে – এলআরবি, ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুবতারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হইচই, সিম্পনি, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ ও মেট্রিক্যাল দলগুলো গাইবে।

ফিডব্যাক ব্যান্ডের অন্যতম সদস্য ফোহাদ নাসের বাবু রুপালি গিটার পদক চালু হয়েছে বলে উৎসুক প্রকাশ করছেন। তিনি বলেন, আইয়ুব বাচ্চুর মত এমন একজন তারকাকে নিয়ে এমন আয়োজন এর কৃতজ্ঞতা প্রকাশ করছি। কেন নয় আইয়ুব বাচ্চু হচ্ছে ব্যান্ড সঙ্গীতের একজন আইকন ব্যক্তি। তাকে বাংলাদেশে ব্যান্ড জগতের স্রষ্টাও বলা যায়। তাঁর মতো একজন ব্যক্তিত্বের নামে পদক চালুর খবরটি নিঃসন্দেহে অনেক বেশি আনন্দের এবং সম্মানের।
ব্যান্ড ফেস্টে গতবার থেকে যুক্ত হয়েছেন বলে জানালেন ফিডব্যাক সদস্য ফোয়াদ নাসের বাবু। তিনি বলেন, নানা কারণে আগে আমরা যুক্ত হতে পারিনি। কিন্তু বাচ্চু ভাইয়ের স্মরণে যখন এটি গতবার থেকে চালু হলো তখন আমরা গিয়েছি। রুপালি গিটার পদক চালুর বিষয়টি নিয়ে চ্যানেল আই বলেন যে আইয়ুব বাচ্চু মৃত্যুর পর তাকে নিয়ে কিছু করার চিন্তাভাবনা করি। পরে সবাই মিলে রূপালি গিটার পদক চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী বছর ব্যান্ড ফেস্টে থেকে এই পদক পাবে দেশের তরুণ ও সম্ভাবনাময় একটি ব্যান্ড। ব্যান্ড ফেষ্ট উপস্থাপনা করবেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও শাফি আহমেদ। পরিচালনা করবেন অনন্যা রুমা। সঙ্গীতাঙ্গনের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *