Press "Enter" to skip to content

ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিবো…

– শাহরিয়ার সাকিব।
আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠান। দ্বিতীয়বারের মতো আবারো সঙ্গীত পরিবেশন করতে যাচ্ছেন কণা। আজ থেকে চার বছর আগে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তিনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরনীর পর নিজে বসে থেকে সাংস্কৃতিক পর্ব উপভোগ করেন। সেই সময় দিলশাদ নাহার কণা প্রধানমন্ত্রীর সামনে শাকিব খান ও মাহি অভিনীত ‘ভালোবাসা আজকাল’ সিনেমার ‘স্বপ্ন দেখি’ গানটি পরিবেশন করেন। গানটির কথা লিখেছিলেন কবির বকুল এবং সুর সঙ্গীত করেছিলেন ইমন সাহা। কণার কন্ঠে গানটি শোনার পর প্রধানমন্ত্রী সেই সময় কণা’র গায়কীর প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর প্রশংসায় খুশিতে পঞ্চমুখ কনা। তাই আবার দ্বিতীয়বারের মতো রায়হান রাফি পরিচালিত ‘পোড়া মন টু’ সিনেমার ‘ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিবো’ গানটি পরিবেশন করবেন কনা। বিষয়টি নিশ্চিত করেছেন কণা নিজেই।
দিলশাদ নাহার কণা, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এই সময়ের জনপ্রিয় একজন সঙ্গীতশিল্পী। নিজের ভিন্ন ধরনের গায়কী, সুন্দর সুন্দর গান উপহার দিয়ে বহুবছর ধরে দর্শক শ্রোতাদের মুগ্ধ করে আসছেন। আর এই মুহুর্তে স্টেজ মৌসুমে স্টেজ শো নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন।
সঙ্গীতাঙ্গন এর ফোনালাপে কণা বলেন, দ্বিতীয়বারের মতো চলচ্চিত্র পুরস্কারে আমি গান গাওয়ার ডাক পেয়েছি। আমার জন্য সত্যিই অনেক সম্মানের। কারণ এর আগেও মাননীয় প্রধানমন্ত্রীর সামনে আমার নিজের গাওয়া গান গেয়েছিলাম। আবারো আমি তার সামনেই নিজের গানই গাওয়ার সুযোগ পেয়েছি। বিষয়টি আমার জন্য সত্যিই অনেক আনন্দের, ভালোলাগার। এর আগে যখন তাঁর সামনে গান গেয়েছিলাম, তখন তিনি আমাদের সবার সঙ্গে নিজে এসে কথা বলেছিলেন। তার সেই সাধারণ কথা বার্তার মধ্যেও আমি অসাধারণত্ব খুঁজে পেয়েছিলাম, আমি মুগ্ধ হয়ে তার কথাগুলো শুনছিলাম। আশা করছি আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কারকে ঘিরে এমন স্মরণীয় মুহুর্তের মুখোমুখি হবো। চলতি বছরে অনেকগুলো স্টেজ শো নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলাম। পুরো ডিসেম্বর জুড়ে বিভিন্ন জায়গায় স্টেজ প্রোগ্রাম আছে। এতে আমি একটু বিরক্ত হচ্ছি না বরঞ্চ আমি গর্ববোধ করি নিজেকে নিয়ে। ব্যস্ততার মধ্যে ফেলে দিয়েছে। এটা আমার গর্ব যে ভক্তরা আমার গান শোনে। আমাকে তারা ভালোবাসে। আমার ভক্ত-শ্রোতাদের মনের গভীর থেকে শ্রদ্ধা ভালোবাসা জানাচ্ছি।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *